Pages

Monday, April 25, 2016

বাংলাদেশের সৌভাগ্য, এই প্রতিভা অন্য কেউ নয়, পেয়েছে বাংলাদেশ

ম্যাজিকাল? মিস্ট্রিয়াস? ম্যাগনিফিসেন্ট? আমরা তো আমাদের তারকা খেলোয়াড় মুস্তাফিজের জন্য বিশেষণের সংকটে পড়ে যাচ্ছি!’ শনিবার হায়দরাবাদ সানরাইজার্সের অফিশিয়াল টুইটারে এই কথাগুলো লেখা হয় কারণ একটাই ক্রিকেট বিশ্বে বাংলাদেশি এই বিরল প্রতিভাবান বালকটির পারফর্ম
বাংলাদেশের সৌভাগ্য, এই প্রতিভা অন্য কেউ নয়, পেয়েছে বাংলাদেশ
গতকাল পাঞ্জাবের বিপক্ষে প্রথম বলে কোনো রান না দিয়ে তার উইকেট তুলে নেয়ার ঘটনাটিও আইপিএলের ইতিহাসে প্রথম ঘটল। প্রথম ১২ বলের ১১টিই ডট দিলেন তিনি। ওভার শেষেও নামের পাশে রান মাত্র ৩। তবে ইনিংসেও নিজের শেষ ওভারটায় দিলেন রান, নিলেন আরও এক উইকেট। এমন পারফর্ম আর কয়জনই বা পাড়ে।
তাইতো ওয়ার্নার মুস্তাফিজকে নিয়ে বললেন, তার মতো প্রতিভা ক্ষণজন্মা। বিরল। বাংলাদেশের সৌভাগ্য, এই প্রতিভা অন্য কোনো দেশ নয়, পেয়েছে বাংলাদেশ।
শুধু এতটুকুতেই মুস্তাফিজ বন্দনা শেষ! না। তার সৌজন্যেইবাংলা ভাষা এখন ক্রিকেট মহলে আলোচিত। যেমন কাল ম্যাচসেরার পুরস্কার নিতে গিয়ে বেশ সাবলীল বাংলাতেই দুই বাক্যে প্রতিক্রিয়া জানিয়ে দিলেন তিনি। এখানেই ক্ষান্ত নয়, মুস্তাফিজের জন্য এখন বাংলা শেখার ধুম পড়েছে। শুরুটা তার কোচ অধিনায়কই করেছিলেন। বর্তমানে হায়দরাবাদের অনেক অবাঙালি সমর্থকও বাংলায় এক-দুটি শব্দ পোস্ট করার দিকে ঝুঁকছেন সামাজিক মাধ্যমগুলোতে।
প্রসঙ্গত, এখন পর্যন্ত আইপিএলে ম্যাচে মাঠে নেমে মুস্তাফিজ দিয়েছেন মাত্র ১১৫ রান। ওভারপ্রতি গড় .৭৫। আর  উইকেট নিয়েছেন ৭টি। 
Info : http://www.manobkantha.com

No comments:

Post a Comment