Pages

Tuesday, March 29, 2016

অধিনায়ক হতে চাননা সাকিব

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নেতৃত্ব আগেও দিয়েছেন সাকিব আল হাসান বছর দুয়েক এই গুরুদায়িত্ব পালনকালে খুব বেশি সফল না হলেও ব্যর্থ নন সাকিব তার অধীনে ৪৯ ওয়ানডে খেলে ২৩টিতে জয় পায় বাংলাদেশ টেস্টে ম্যাচ খেলে ১টিতে জয় পেলেও টি-টোয়েন্টিতে ম্যাচে জয়ের সংখ্যা

অধিনায়ক হতে চাননা সাকিবটি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশের ভরাডুবির পর প্রশ্ন উঠেছে মাশরাফি বিন মুর্তজার অধিনায়কত্ব নিয়ে। অনেকে তার বিদায়ও দেখে ফেলছেন। কিন্তু তার বিদায়ে কে নিচ্ছেন তার দায়িত্ব? আলোচনায় আছে সাকিবের নামও।
তবে অধিনায়কত্ব নিয়ে সাকিব বর্তমানে কিছুই ভাবছেন না বলে জানিয়েছেন। মাশরাফি দায়িত্ব ছাড়লে ওয়ানডে ক্রিকেটের সহ-অধিনায়ক হিসেবে সাকিবর কাঁধে ওঠার কথা নেতৃত্বের দায়িত্ব। কিন্তু সেটা নিয়ে নাকি কোনো ভাবনাই নেই সাকিবের।
সাকিব বলেন, নেতৃত্ব নিয়ে কোনো চিন্তা আমার নেই। অধিনায়কত্ব নিয়ে সত্যিই কোনো চিন্তা করি না। বাংলাদেশ দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবেও নিজেকে দেখি না। আমার আসলে অধিনায়ক হওয়ার ইচ্ছা নেই।
এসময় মাশরাফির প্রশংসায় সাকিব বলেন, কোচের সঙ্গে মাশরাফি ভাইয়ের বোঝাপড়া অনেক ভালো। দুজন দুজনকে বোঝেন। দলের জন্য এটা ভালো দিক বলেই আমার কাছে মনে হয়।
Info: http://www.manobkantha.com

No comments:

Post a Comment