Pages

Thursday, March 31, 2016

শীর্ষে সৌম্য সরকার

ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকার। তাতে কি, গোটা টি-টোয়েন্টি বিশ্বকাপে দুটি অবিশ্বাস্য ক্যাচ ধরে দারুণভাবেই আলোচিত হয়েছেন তিনি।
শীর্ষে সৌম্য সরকার
প্রথমটি পাকিস্তানের বিপক্ষে কলকাতার ইডেনে বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে অসম্ভব বুদ্ধিমত্তায় ধরা সেই ক্যাচটি। যা ভারতের শীর্ষ সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার শীর্ষ তিনটি ক্যাচের উঠে এসেছে এক নম্বরে।
পরেরটা বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ডাইভ দিয়ে ধরা ভারতের হার্দিক পান্ডিয়ার ক্যাচটি। যা এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা ১০ মুহূর্তের একটি হিসেবে উঠে এসেছে।
এশিয়ার সেরা ক্যাচের তালিকায় আরো আছেন, ওমানের জিসান মাকসুদ ও ভারতের রবিন্দ্র জাদেজা। এশিয়ার বাইরে তালিকায় আছেন, ইংল্যান্ডের জো রুট ও অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনের নেয়া ক্যাচ।
পাকিস্তানের বিপক্ষে ম্যাচে দেখা যায়, ১৭তম ওভারের চতুর্থ বল করছিলেন আরাফাত সানি। এ সময় পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজের ব্যাটিংয়ে সে বল উড়ে গেলো বাউন্ডারি লাইনে। সবাই ভেবে ছিল এটি নিশ্চিত ছক্কা। কিন্তু প্রায় ১৫ মিটার লাফিয়ে উঠে বলটি হাতে নিলেন সৌম্য, কিন্তু নিজের নিয়ন্ত্রণ রাখতে পারছিলেন না। সে মুহূর্তে বলটি আবার উপরে ছুঁড়ে দিলেন এবং নিয়ন্ত্রণ হারিয়ে মাঠের বাইরে চলে গেলেন। এমন মুহূর্তে কয়েক সেকেন্ডে আবার মাঠের ভিতরে পা রেখে বলটি হাতে নিলেন। আর আউট হয়ে সাজঘরে ফিরে গেলেন মোহাম্মদ হাফিজ। 
Info: http://www.manobkantha.com

No comments:

Post a Comment