Pages

Monday, March 7, 2016

এবার মাশরাফিদের মিশন–বিশ্বকাপ

এবার মাশরাফিদের মিশন–বিশ্বকাপ  

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারত যাওয়ার আগে বিমানবন্দরে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ছবি: শামসুল হক।এশিয়া কাপের ফাইনাল শেষ করে রাতে ঠিকমতো ঘুমানোরই সময় হয়নি মাশরাফিদের। খুব ভোরে উঠেই ছুটতে হয়েছে বিমান বন্দরের দিকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য চাপতে হয়েছে ভারতগামী বিমানে।
বিমান বন্দরে মাহমুদউল্লাহ। ছবি: শামসুল হকসকাল ১০টা ৫ মিনিটে দিল্লির উদ্দেশে ঢাকা ছাড়ে মাশরাফিদের বিমান। দিল্লি পৌঁছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ভাড়া করা একটি বিশেষ বিমানে হিমাচল প্রদেশের ধর্মশালায় যাবে বাংলাদেশ দল। ধর্মশালাতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নিজেদের গ্রুপের তিনটি ম্যাচ খেলবে তারা। এখানে বাংলাদেশের প্রতিপক্ষ হল্যান্ড, আয়ারল্যান্ড আর ওমান।
বিমানবন্দরে সাকিব আল হাসান সঙ্গে তাসকিন আহমেদ ও আবু হায়দার। ছবি: শামসুল হক।টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে ভারত যাওয়ার আগে বিমানবন্দরে দাঁড়িয়ে মাশরাফি ভালো খেলার প্রত্যয়ই জানিয়ে গেলেন। তবে সেখানে বাছাইপর্বের বাধা উতরানোটা যে প্রাথমিক দায়িত্ব, মনে করিয়ে দিয়েছেন সেটাও।
এশিয়া কাপের দুর্দান্ত পারফরম্যান্স টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করতে আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন মাশরাফি।
টিম বাস থেকে নেমে বিমান বন্দরের লাউঞ্জে ঢোকার অপেক্ষায় ক্রিকেটাররা। ছবিতে দেখা যাচ্ছে নাসির, সৌম্য, মুস্তাফিজ ও তামিমকে। ছবি: শামসুল হক।ধর্মশালায় পা রেখে আবহাওয়া ও পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার সুযোগ থাকছে না বললেই চলে বাংলাদেশ দলের। ৯ মার্চ প্রথম ম্যাচে বাংলাদেশ মাঠে নামবে হল্যান্ডের বিপক্ষে। ১১ মার্চ আয়ারল্যান্ড ও ১৩ মার্চ ওমানের সঙ্গে বাংলাদেশের পরের দুটো ম্যাচ। বাছাইয়ে নিজেদের গ্রুপের শীর্ষস্থান পেলেই কেবল বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ পাবে তারা। সেখানে অপেক্ষা করে থাকবে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো প্রতিপক্ষ।
Info: http://www.24livenewspaper.com

No comments:

Post a Comment