Pages

Thursday, March 17, 2016

‘এম ১০’ তৈরিতে কঠোর পরিশ্রম করছে এইচটিসি

‘এম ১০’ নামের নতুন একটি স্মার্টফোন তৈরি করছে তাইওয়ানের প্রতিষ্ঠান এইচটিসি। স্মার্টফোনটিকে চমক হিসেবে দেখাতে চেষ্টা চালাচ্ছে প্রতিষ্ঠানটি। 
এইচটিসি ওয়ান এম ১০
স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এ বছরের সবচেয়ে আলোচিত দুটি স্মার্টফোন নিয়ে এসেছে স্যামসাং ও এলজি। যদি গ্যালাক্সি এস৭ এজকে আলাদা ফোন ধরা হয়, তবে এই তালিকায় গ্যালাক্সি এস৭ ও এলজি জি৫সহ তিনটি ফোন সবার নজর কেড়েছে। এই ফোনগুলোর সঙ্গে প্রতিযোগিতা করতেই সময় নিয়ে, কঠোর পরিশ্রম করে নতুন ফোন তৈরি করছেন এইচটিসির কর্মকর্তারা।
২০১৫ সালের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এইচটিসি ওয়ান এম৯ স্মার্টফোন উন্মুক্ত করে এইচটিসি। কিন্তু স্যামসাংয়ের গ্যালাক্সি এস৬-এর সঙ্গে তুলনায় ওই ফোনটি পিছিয়ে পড়ে। এ বছর নতুন স্মার্টফোন বাজারে আনতে অপেক্ষা করছে প্রতিষ্ঠানটি। এবারে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নতুন ফোন না এনে আলাদা একটি অনুষ্ঠানের মাধ্যমে নতুন ফোনের ঘোষণা দেবে তারা। নতুন স্মার্টফোনটি সম্পর্কে এইচটিসি তুরস্কের একটি শাখা ভিডিও পোস্ট করেছে।
এইচটিসির ওই ভিডিওতে নতুন স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত না জানালেও নতুন স্মার্টফোন তৈরিতে এইচটিসির নানা উদ্যোগ সম্পর্কে বলা হয়েছে। নতুন স্মার্টফোন তৈরিতে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা কঠোর পরিশ্রম করছেন বলে ভিডিওতে বার্তা দেওয়া হয়েছে। 
এনডিটিভির খবরে জানানো হয়, ৫ দশমিক ২ ইঞ্চি মাপের কিউএইচডি ডিসপ্লের ফোনটিতে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ থাকতে পারে।
Info: http://www.prothom-alo.com

No comments:

Post a Comment