Pages

Thursday, March 24, 2016

পান্ডিয়াকে কানে কানে কী বলেছিলেন ধোনি?

কোটি বাঙ্গালীর হৃদয় ভেঙে গেলে গত কালকের বাংলাদেশ-ভারতের ম্যাচটি নিয়ে হতাশ আর আক্ষেপের সুর সবার কণ্ঠে তিন বলে মাত্র দুটি রানই দরকার ছিল তেমন আহামরি কিছু না কিন্তু পারল না টাইগাররা ভারতের চেয়ে ভালো ক্রিকেট খেলেও শেষ দিকে এসে সব গুলিয়ে গেল জট পাকিয়ে ফেললেন মাহমুদউল্লাহ-মুশফিকরা তাই ম্যাচ শেষে মাশরাফি বিন মুর্তজার কণ্ঠে শব্দ আক্ষেপ হয়ে ঝরল, ‘শেষ তিনটি বল
পান্ডিয়াকে কানে কানে কী বলেছিলেন ধোনি?
খেলার পরিসংখ্যানে দেখা যায়, শেষ কয়েকটা ওভারে ভারতের বোলাররা যেমন দুর্দান্ত বোলিং করেছেন। সেইসঙ্গে বাংলাদেশের ব্যাটসম্যানরাও ভুগেছেন পরিকল্পনাহীনতায় একটা সময় 'জয়' আস্তে আস্তে দূরে সরে গেল বাংলাদেশের কাছ থেকে। শেষ ছয় বলে বাংলাদেশের দরকার হয়ে পড়ল ১১ রান। উত্তেজনা, আশা, হতাশা সবই কাজ করছিল তখন। কি হবে খেলার ফলাফল?
তবে একটু আশার ব্যাপার ছিল, কারণ ওই সময় অনভিজ্ঞ হার্দিক পান্ডিয়া ছাড়া আর কোনো স্ট্রাইক বোলার ছিল না ভারতের। কারণেই কিনা পান্ডিয়ার ওভারটির আগে একটা টিম-মিটিং করল ভারত। সময় নিয়ে পরিকল্পনাও করল অনেক।  এমন মুহূর্তে পান্ডিয়ার কানে কানে কিছু একটা বললেন ধোনি। ফলে সাধারণত প্রশ্ন জেগে উঠলোপান্ডিয়াকে কী বলেছিলেন ধোনি?
ম্যাচ শেষে প্রশ্নটা জবাব দিলেন ভারত অধিনায়ক। তিনি বললেন, ‘পান্ডিয়াকে বলে ছিলাম, টেনশন করো না, আর শেষ বলে কোনও মতেই ইয়র্কর দিও না। ছাড়া ব্যাক অব দ্য লেংথ ডেলিভারি করতে বলেছিলাম।
শেষপর্যন্ত অধিনায়কের ভরসার মর্যাদা রেখেছেন পান্ডিয়া। ইয়র্করের পথেও হাঁটেননি তিনি। তাই বলা যায়, বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যর্থতায়ই হোক, অথবা নিজের কৃতিত্বে-ম্যাচের শেষ বেলার নায়ক পান্ডিয়া। 
Info: http://www.manobkantha.com

No comments:

Post a Comment