Pages

Wednesday, March 30, 2016

মেসির মাইলফলকে জয় আর্জেন্টিনার, ব্রাজিলের ড্র ।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে লিওনেল মেসি জাদুতে জয় পেয়েছে আর্জেন্টিনা বাংলাদেশ সময় বুধবার ভোরে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক বলিভিয়াকে - গোলে হারিয়েছে জেরার্ডো মার্টিনোর দল আর্জেন্টিনা জিতলেও ড্র করেছে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল

মেসির মাইলফলকে জয় আর্জেন্টিনার, ব্রাজিলের ড্রআর্জেন্টিনার জয়ে অন্য গোলটি গ্যাব্রিয়েল মেরকাডোর। পেনাল্টি থেকে গোল করে জাতীয় দলের হয়ে নিজের ৫০তম গোল করেন সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সি গায়ে সর্বোচ্চ গোলদাতার তকমা দখলের জন্য আর মাত্র ৬টি গোল লাগবে এই ক্ষুদে জাদুকরের। ৫৬টি গোল নিয়ে রেকর্ডটি গ্যাব্রিয়েল বাতিস্তুতার।
বলিভিয়ার কিং লিও কর্ডোবায় অনুষ্ঠিত ম্যাচের ২০তম মিনিটে মেরকাডোর গোলে লিড নেয় আর্জেন্টিনা। এর দশ মিনিট পরই মেসির মাইলফলক গোলে ব্যবধান দ্বিগুণ করে আকাশী-সাদারা। ডি-বক্সের মধ্যে এভার বানেগাকে নিয়মবহির্ভূতভাবে ট্যাকল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। স্পট-কিক থেকে গোল করতে ভুল করেননি বার্সা সুপারস্টার। এরপর আর কোনো গোল না হওয়ায় - ব্যবধানেই জয় নিয়েই মাঠে ছাড়ে আর্জেন্টিনা।
দিনের অন্য ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে আবারো হতাশাজনক পারফরম্যান্স ব্রাজিলের। - গোলে ড্র করেছে ফুটবল ইতিহাসের সফলতম দলটি। তবে দুর্দান্ত ফর্মে থাকা উরুগুয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে। এডিনসন কাভানির একমাত্র গোলের জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে সুয়ারেজরা। দিনের অন্য ম্যাচে কলম্বিয়ার কাছে - গোলে হেরেছে উকুয়েডর।
দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ষষ্ঠ রাউন্ড শেষে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করলো উরুগুয়ে। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়েও গোল-ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে ইকুয়েডর।
অন্যদিকে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে আর্জেন্টিনা। ব্রাজিল ড্র করায় তিন থেকে ছয়ে নেমে গেছে। সমান ১০ পয়েন্ট নিয়ে চার পাঁচ নম্বরে রয়েছে যথাক্রমে চিলি কলম্বিয়া। 
Info: http://www.manobkantha.com

No comments:

Post a Comment