Pages

Tuesday, December 1, 2015

সৌম্যের ব্যাটিং তাণ্ডবে আবারও বিধ্বস্ত ভাইকিংস

আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকলেও বিপিএলে এবারের আসরে শুরু থেকেই অনেকটা ফ্লপ ছিলেন রংপুর রাইডার্সের অপেনার সৌম্য সরকার। অপেনিং জুটিতেও ইতোমধ্যে একাধিকবার পরিবর্তন এনেছে রংপুর। কিন্তু তাতেও জমে উঠছিলো না রাইডার্সের ইনিংসের গোড়াপত্তনকারীদের ব্যাটিং। তবে শেষ পর্যন্ত নিজস্ব ছন্দে ফিরলেন সৌম্য। পাশাপাশি অপর অপেনার জহিরুল হকও যথেষ্টই তাল মিলিয়েছেন সৌম্যের সঙ্গে।

ফিরতি লেগের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে ১১২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সৌম্য-জহিরুলের দুর্দান্ত ব্যাটিংয়ে ৩ ওভার হাতে রেখেই স্বাগতিক চিটাগং ভাইকিংসকে অনেকটা হেসেখেলেই হারিয়ে দিয়েছে রংপুর রাইডার্স।

দলের পক্ষে ইংসের গোড়াপত্তন করতে এসে ১০২ রানের বিশাল পার্টনারশিপ গড়ে রংপুরের দুই ব্যাটসম্যান। দলীয় ১০২ রানের মাথায় শফিউলের বলে তামিমের হাতে ধরা পড়েন ৪৭ রান করা জহিরুল। এর পর সৌম্যের সাথে জুটি বেঁধে দলেকে সহজেই কাঙ্ক্ষিত জয়ের বন্দরে পৌঁছে দেন সাকিব আল হাসান। উদ্বোধনী ব্যাটম্যান হিসেবে ৫৮ রানে অপরাজিত থাকেন সৌম্য, ১ রানে অপরাজিত থাকেন সাকিব। ভাইকিংসের পক্ষে একমাত্র উইকেটটি নেন পেসার শফিউল ইসলাম।


এর আগে মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে রংপুরের বিপক্ষে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল।

দলের পক্ষে ইনিসের গোড়াপত্তন করতে এসে শুরুটা বেশ ভালোই করেছিলেন তামিম-দিলশান জুটি। দলীয় ৩৯ রানে ব্যক্তিগত ১৮ রান করে আরাফাত সানির বলে জহিরুল হকের হাতে ধরা পড়ে দিলশান সাজঘরে ফিরলে ভাইকিংসের ব্যাটিংয়ের হাল ধরেন তামিম। কিন্তু দলীয় ৫৬ রানের মাথায় পাকিস্তানি ব্যাটসম্যান কামরান আকমল ১২ রান করে আরাফাতের দ্বিতীয় শিকারে পরিণত হয়।

একপ্রান্ত আগলে রেখে ব্যাট করছিলেন তামিম। জুটি বাঁধতে এসে এনামুল হক বিজয় অল্পেতেই খেই হারান। দলীয় ৮৩ রানে ব্যক্তিগত ১৪ রান করে সাকলাইন সজীবের বলে ড্যারেন সামির হাতে ধরা পড়েন তিনি।

এরপর দলীয় ৮৩ রানে ব্যক্তিগত ৩৬ রান করে তামিম আউট হয়ে গেলে পরবর্তী ব্যাটসম্যানদের কেউই তেমন ভাবে জ্বলে উঠতে পারেনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৮ উইকেটে ১১১ রান সংগ্রহ করে স্বাগতিক চিটাগং ভাইকিংস।

রংপুরের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন সাকিব আল হাসান ও আরাফাত সানি। এছাড়া মোহাম্মদ নবী, পেরেরা ও সাকলাইন সজীব নেন ১টি করে উইকেট।

এদিকে দিনের অপর ম্যাচে ঢাকা ডাইনামাইটসের মুখোমুখি হবে বরিশাল বুলস।
Info: http://www.breakingnews.com.bd/articles/sports/breakingnews.76874.details

No comments:

Post a Comment