Pages

Wednesday, May 18, 2016

শসার শরবতের উপকারিতা



স্বাস্থ্য সচেতনদের রয়েছে শসার প্রতি বিশেষ এক ধরণের আগ্রহ ফিটফাট শরীরের জন্য প্রতিবেলার খাবারে শসা রাখা উচিত শসা শুধু আমাদের স্বাস্থ্যের জন্য ভালো তাই নয়, এটি ক্যান্সার প্রতিরোধও করে প্রতিদিন এক গ্লাস শসার রস পান করলে শরীরে ক্যান্সার প্রতিরোধ করার শক্তি বৃদ্ধি পায় শসায় লারিসিরেসিনল, পিনোরেসিনল এবং সেকইসলারিসিরেসিনল রয়েছে যা ক্যান্সার প্রতিরোধে কার্যকরী ভুমিকা পালন করে
শসার শরবতের উপকারিতাশসায় প্রচুর পরিমাণে পানি, ভিটামিন কে, সিলিকা, ভিটামিন , ভিটামিন সি এবং ক্লোরোফিল রয়েছে যা আমাদের শরীরের জন্য অনেক উপকারী। এছাড়াও শসা মূত্রাশয়ে পাথর প্রতিরোধ করে। প্রতিদিন শসার রস পর্যাপ্ত পরিমাণে পান করলে মূত্রাশয়ে পাথর হবার ভয় থাকে না।
জেনে নেয়া যাক শসার আরও কিছু উপকারীতা-
. শরীর হাইড্রেড রাখে: প্রতিদিন মাত্র এক গ্লাস শসার রস পান করলে শরীরের পানিশূন্যতা কমে যাবে। এটি শরীরের সকল বিষাক্ত পদার্থ দূর করতে সাহায্য করবে।
. হজমশক্তি বৃদ্ধি করে: শসার পানি পান করলে হজম শক্তি বৃদ্ধি পায়। শসায় প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে যা হজম ত্বরান্বিত করে। যাদের হজমে সমস্যা আছে, তারা শসার সরবতে উপকার পেতে পারেন।
. ওজন কমায়: শসা যেভাবেই খান না কেন এটি ওজন কমাতে মুখ্য ভূমিকা পালন করে। শসার রসের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। বেশ উপকারিতা পাবেন।
Info : http://www.manobkantha.com

No comments:

Post a Comment