Pages

Tuesday, May 10, 2016

আইপিএলে এ সপ্তাহের সেরা খেলোয়াড় মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) সপ্তাহসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান চলতি আসরের শুরু থেকে প্রতি সপ্তাহের সেরা খেলোয়াড় ঘোষণা করছে ভারতে বহুল প্রচারিত ইংরেজি দৈনিকটাইমস অব ইন্ডিয়া ইতোমধ্যে খেতাবে ভূষিত হয়েছেন ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি রোহিত শর্মা এবার তাদের কাতারে নাম উঠে এলো মুস্তাফিজের
আইপিএলে এ সপ্তাহের সেরা খেলোয়াড় মুস্তাফিজটাইমস অব ইন্ডিয়া গত সপ্তাহের সেরা খেলোয়াড় হিসেবে মনোনীত করেছে সানরাইজার্স হায়দরাবাদের পেসারকে। গত সপ্তাহে মুস্তাফিজ ম্যাচে ওভারে ৩৩ রানে নিয়েছেন উইকেট। গুজরাট লায়ন্সের বিপক্ষে ১৭ রানে উইকেট নেয়ার পর রোববার মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে নেন ১৬ রানে উইকেট। এতে চলতি আসরে সর্বোচ্চ উইকেট দখলকারীদের তালিকায় তার নাম উঠল তৃতীয় স্থানে। ম্যাচে ১৫.৬১ গড়ে তার উইকেট ১৩টি। আর ১৪ উইকেট নিয়ে শীর্ষে আছেন কোলকাতা নাইট রাইডার্সের আন্দ্রে রাসেল মুম্বাই ইন্ডিয়ানসের মিচেল ম্যাকলেনাঘান। তবে তারা মুস্তাফিজের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছেন। এখন পর্যন্ত উইকেট প্রতি রান দেয়ার গড় সবচেয়ে কম মুস্তাফিজের।
টাইমস অব ইন্ডিয়ামনে করছে এই সপ্তাহে হায়দরাবাদকে পয়েন্ট টেবিলের নিচ থেকে শীর্ষে তোলার প্রকৃত নায়ক মুস্তাফিজ। যদিও রোববার দিনের অন্য ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে গুজরাট লায়ন্স। তবে এখন পর্যন্ত হায়দরাবাদ গুজরাট খেলেছে ১১ ম্যাচ। হায়দরাবাদের শেষ দুই ম্যাচেই সেরা খেলোয়াড় হওয়ার সম্ভাবনা ছিল মুস্তাফিজের। কিন্তু গুজরাটের বিপক্ষে ভুবনেশ্বর কুমার আর মুম্বইয়ের বিপক্ষে সেরা খেলোয়াড় নির্বাচিত হন আশিষ নেহরা। ওই দুই ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত না হলেওটাইমস অব ইন্ডিয়ামনে করছে, সপ্তাহসেরা খেলোয়াড় মুস্তাফিজ।
অপর দিকে, ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার এবারের আইপিএলের সেরা তিন ব্যাটসম্যান সেরা তিন বোলারের একটি তালিকা তৈরি করেছেন। প্রথমবারের মতো খেলার সুযোগ পাওয়া বাংলাদেশের প্রতিভাবান তরুণ পেস তারকা মুস্তাফিজুর রহমানকে গাভাস্কার তার তালিকায় রেখেছেন তৃতীয় নম্বরে।
তার চোখে সেরা তিন বোলারের মধ্যে শীর্ষে আছেন কোলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। দ্বিতীয় সেরা বোলার হিসেবে গাভাস্কার বাছাই করেছেন নিউজিল্যান্ডের পেসার মিচেল ম্যাকক্লেনাগানকে।
বাংলাদেশের পেস সেনসেশন মুস্তাফিজুর রহমানের প্রশংসা করে গাভাস্কার বলেন, সে সহজেই ১৪৫ কিলোমিটার বেগে বল করতে পারে। কিন্তু সে স্লোয়ারে দারুণ পারদর্শী। সে তার দৌড়ের গতির কোনো পরিবর্তন না করেই স্লোয়ার করতে পারে। এমনকি ডেলভারির সময় তার হাতের কবজি দেখেও বোঝার উপায় নেই সে স্লোয়ার দিচ্ছে। এটা তার দারুণ প্রতিভা। তাই তার স্লোয়ার বোঝা ব্যাটসম্যানদের জন্য রীতিমত দুঃসাধ্য একটি কাজ। মিতব্যয়ী বোলিংয়ের ক্ষেত্রেও তার জুড়ি নেই।
Info : http://www.manobkantha.com

No comments:

Post a Comment