Pages

Wednesday, February 24, 2016

মেসির জোড়া গোলে ধরাশায়ী আর্সেনাল

পারলেন না পেত্র চেক লিওনেল মেসির বিপক্ষে টানা ছয় ম্যাচ গোল হজম না করা এই গোলরক্ষক মঙ্গলবার জোড়া গোল খেলেন মেসির কাছে আর তাতেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল' প্রথম লেগে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার কাছে - গোলে হেরে গেল স্বাগতিক আর্সেনাল দুর্দান্ত এই জয়ে ফলে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখলো লুইস এনরিকের শীষ্যরা

মেসির জোড়া গোলে ধরাশায়ী আর্সেনাল ম্যাচের শুরু থেকে সমানে লড়তে থাকে দু'দল। যদিও আর্সেনালের তুলনায় বেশি সুযোগ তৈরি করে মেসি-নেইমার-সুয়ারেজের বার্সা। কিন্তু সামান্যর জন্য গোলবঞ্চিত হতে হয় তাদের। গোলশুন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে আর মেসিকে আটকাতে পারেনি স্বাগতিকরা।
খেলার ৭১তম মিনিটে এমএসএনের যুগলবন্দীতে এগিয়ে যায় বার্সা। নেইমার সুয়ারেজ নিজেদের মধ্যে বল আদান-প্রদান করতে করতে ঢুকে পড়েন প্রতিপক্ষের বক্সে। এই সময় অরক্ষিত অবস্থায় থাকা মেসিকে পাস দেন ব্রাজিলিয়ান সুপারস্টার। নিখুঁত ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করতে কোন ভুল করেননি মেসি। ৭৮তম মিনিটে সুয়ারেজের নেয়া দুর্দান্ত শট পোস্টে লেগে ফিরে আসে। এর মিনিট পর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন সময়ের অন্যতম সেরা ফুটবলার মেসি। বদলি হিসেবে নামা ম্যাথিউ ফ্লামিনি নিজেদের বক্সের মধ্যে মেসিকে বাজে ট্যাকল করায় পেনাল্টির বাঁশি বাঁজান রেফারি। স্পট কিক থেকে মেসির করা দ্বিতীয় গোলে আর্সেনালের হার নিশ্চিত হয়। এটি বার্সেলোনার ১০ হাজারতম গোল। ক্লাবের শুরু থেকে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ,৩৭৫ ম্যাচে এই মাইলফলক অর্জন করলো কাতালান ক্লাবটি।
এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে গেলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সার। টুর্নামেন্টে শেষ আটে উঠতে হলে ফিরতি লেগে ন্যু-ক্যাম্পে বড় ধরনের অঘটনই ঘটাতে হবে প্রিমিয়ার লিগের দলটির।
Info: http://www.manobkantha.com

No comments:

Post a Comment