Pages

Sunday, July 24, 2016

ফিজকে ছাড়াই খেলছে সাসেক্স

ইংলিশ কাউন্টির ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টের প্রথম ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজুর রহমান অভিষেকেই নিয়েছিলেন উইকেট তাই রয়্যাল লন্ডন ওয়ানডে কাপের অভিষেকেও এমনকিছুরই প্রত্যাশা ছিল দলটির কিন্তু ইনজুরির কারণে শেষ পর্যন্ত মাঠেই নামতে পারলেন না কাটার মাস্টার দ্য ফিজ 

তাইতো রোববার চেলটেনহ্যামে গ্লুচেস্টারশায়ারের বিপক্ষে ফিজকে ছাড়াই মাঠে নেমেছে সাসেক্স। কোয়ার্টার ফাইনালে যেতে হলে এই ম্যাচে অবশ্যই জিততে হবে লুক রাইটের দলকে। ম্যাচেও মোস্তাফিজের উপর ভরসা ছিল দলটির। কিন্তু নেটে অনুশীলনের সময়ই বাম কাঁধে নতুন করে চোট পেয়েছেন ফিজ। যার ফলে ম্যাচ খেলতে নামেননি তিনি।  
মোস্তাফিজের কাঁধের ইনজুরিটা পুরনো। গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের সময় ইনজুরিতে পড়েন দ্য ফিজ। যে কারণে সিরিজের শেষ দু'টি ম্যাচ মিস করেন তিনি। এরপর ইনজুরির কারণে পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) খেলতে যেতে পারেননি এই টাইগার তারকা। 
শুধু তাই নয়, ইনজুরির কারণে এশিয়া কাপের ফাইনালসহ শেষ দুই ম্যাচ এবং টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বসহ মূল পর্বের প্রথম ম্যাচ মিস করেন এই বাঁ-হাতি পেসার। সর্বশেষ আইপিএলে একই রকম ব্যথা টের পেলেও সে অবস্থাতেই খেলেছিলেন ফিজ। আইপিএল শেষে বিসিবির চিকিৎসকদের অধীনে এই ইনজুরির পুরোটা কাটিয়ে ওঠার চেষ্টা করছিলেন মোস্তাফিজ। কিন্তু ইংল্যান্ডে গিয়ে তা আবারো মাথাচাড়া দিয়ে উঠলো। যার প্রেক্ষিতেই প্রিয় ফিজকে ছাড়াই গ্লুচেস্টারের মোকাবেলা করতে হচ্ছে লুকের দলকে। 
এই ম্যাচে টস জিতে প্রতিপক্ষকে আগে ব্যাট করতে পাঠিয়েছে সাসেক্স। ৫০ ওভারের এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে শেষ খবর পর্যন্ত ৪৪ ওভার শেষে উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করেছে গ্লুচেস্টারশায়ার। দলের পক্ষে অধিনায়ক ক্লিঙ্গার সর্বোচ্চ ৪৬ রান করেন। এছাড়া গ্রায়েম ভ্যান বারেন ৩৮ রানবারনেট ২৯ রান এবং বেনি হাওয়েল ১৯ রান করেছেন। টম স্মিথ ২১ রান নিয়ে ক্রিজে আছেন। সাসেক্সের ক্রিস জর্দান উইল বীর ২টি করে উইকেট নিয়েছেন
Info : http://www.manobkantha.com

No comments:

Post a Comment