Pages

Thursday, July 21, 2016

ইংল্যান্ড সিরিজ নিয়ে আশাবাদী মাশরাফি

সম্প্রতি ঢাকাসহ কয়েকটি স্থানে সন্ত্রাসী হামলার ঘটনায় এবং গুলশানে বিদেশি নাগরিকদের হত্যার কারণে আসন্ন ইংল্যান্ড সিরিজ নিয়ে বেশ শঙ্কা তৈরি হয়েছে যার প্রেক্ষিতে বাংলাদেশে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে শুরু করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এমনকি ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যানও শঙ্কা প্রকাশ করেছেন বাংলাদেশ সফর নিয়ে তবুও ইংল্যান্ড সিরিজ নিয়ে আশাবাদ প্রকাশ করেছেন টাইগার অধিনায়ক মাশরাফি
বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হলো জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। ক্যাম্পে রিপোর্ট ফিটনেস টেস্ট দেয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ম্যাশ। ইংল্যান্ড দল বাংলাদেশে আসবে- আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে আশা করি সফরটা হবে। ইংল্যান্ড সব সময় বাংলাদেশকে সাহায্য করেছে। তারা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এসেছে (তখনও নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তা ছিলো) আগেও তারা বাংলাদেশকে সাহায্য করেছে। তাই আমি ব্যক্তিগতভাবে মনে করছি তারা আসবে।
ভারতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের পর থেকেই কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেনি বাংলাদেশ। প্রায় ছয় মাসের বিরতির পর অনুষ্ঠিত হওয়ার কথা ইংল্যান্ড সিরিজ। তাই বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের অধীর প্রতীক্ষাকে ইংল্যান্ড গুরুত্বের সঙ্গে দেখবে বলেই আশা করে মাশরাফি বলেন, ‘বাংলাদেশের সমর্থকরা অনেক দিন ধরেই খেলা দেখার জন্য অপেক্ষা করছে। বাংলাদেশের সবাই খেলাটা খুব পছন্দ করে। তারা মনে করে ইংল্যান্ড আসবে, আমাদের সঙ্গে খেলবে।
তবে ইংল্যান্ডকে অনিশ্চয়তার পরও নিজেদের কাজে সামান্য ঘাটতি রাখতে রাজী নন মাশরাফি বাহিনী। প্রসঙ্গে ম্যাশ বলেন, ‘আমরা সবাই আশাবাদী। এখনও তিন মাস বাকি। সবচেয়ে বড় ব্যপার হলো, এখানেই তো শেষ নয়। আমাদের উচিত ফিটনেস ধরে রাখা এবং খেলার জন্য প্রস্তুত থাকা। বাকিটা বাংলাদেশ ক্রিকেট বোর্ড দেখবে।
উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসার কথা ইংল্যান্ডের। আর অক্টোবর মিরপুরে প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে ইংলিশদের বিপক্ষে একটি পুর্ণাঙ্গ সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে।
Info : http://www.manobkantha.com

No comments:

Post a Comment